সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

৫০টি বাংলা ভালোবাসার স্টেটাস

বর্তমান সময়ে আমাদের দৈনন্দিন জীবনে ইন্টারনেট এর গুরুত্ব অপরিসীম।পাঠক বন্ধু দের মধ্যে অনেকেই দিনে অধিকাংশ সময় ফেসবুক এবং হোয়াটস্ অ্যাপে হয় চ্যাট করে নয়ত টুকি টাকি পোস্ট দেখে নয়তো নানা ভাইরাল ভিডিও পোস্ট দেখে নষ্ট কর।এই নেট দুনিয়ায় মানুষ সবসময় আপডেট থাকতে চায় , নিজের তৎকালীন অবস্থা কে জনসমক্ষে প্রকাশ করতে একটুও ভয় পান না অনেকেই। ফেসবুক হোক কিংবা হোয়াটস্ অ্যাপে আমরা আমাদের বিশেষ বিশেষ মুহূর্তের ছবি ভিডিও ইত্যাদি আপলোড করার মাধ্যমে আমাদের আনন্দ,বিষাদ,ভয় ইত্যাদি মানসিক অবস্থা জহির করে থাকি।বাঙালির রন্ধ্রে রন্ধ্রে জড়িয়ে আছে গল্প,কবিতা ইত্যাদি। 


এছাড়া বর্তমানে আরো একটি অভ্যাস আমাদের মধ্যে কোবিশেষ দেখা যাচ্ছে কোনো সুন্দর ছবির উপরে লেখা কিছু কথা কে ফেসবুক কিংবা হোয়াটস্ অ্যাপে স্ট্যাটাস হিসাবে ছড়িয়ে দেওয়া সবার সাথে , সহজ ভাষায় বলে দিলে বলা যায় স্ট্যাটাস শেয়ার করা। সেটা হতে পারে ভালোবাসা সম্পর্কিত হোক কিংবা হটাত কোনো মন খারাপই করতেই হোক কিংবা খুব আনন্দে পোস্ট করা কোনো মজার স্ট্যাটাস ই হোক, দিনের কোনো না কোনো সময় এই সব শেয়ার করতে ইচ্ছে হয় অনেকের ই। ঠিক তখন ই আপনারা চলে আসেন গুগল সার্চ করতে।

বন্ধুরা আর অপেক্ষা করতে হবে না আমাদের ব্লগ এই দৈনিক আপনি পেতে পারেন বাংলা ভালোবাসার স্টেটাস ,বাংলা ভালোবাসার দুঃখের স্টেটাস ,বাংলা প্রেমের স্টেটাস ।


৫০টি বাংলা ভালোবাসার স্টেটাস




১.

কিছু গল্প লুকোনই থাক,

শুকনো পাতার ফাঁকে...

গল্পেরও যদি মৃত্যু হয়,

আঁকড়ে ধরব কাকে!!


২.

ছন্দ যদি ভাঙছে আজ

ভাঙতে দিও যেনো...

সুর তো উরেছে বহুযুগ আগে

ছন্দ থাকবে কেনো?


৩.

বড়ো জানতে ইচ্ছে করে

অনেক বছর আগে...

কেমন করে করেছিলে পর

অসহায় আমি টাকে?


৪.

দুনিয়া টা নাকি খুব কঠোর

ভালোবাসতে দেয় না

এই কথাটা খুব বোকা লাগে

মন মানতেই চায়না!!


৫.

সুন্দরী তুমি করেছ আপন,

পাগল আমি টাকে!!

আমি সাজাবো কিসে তোমায়,

সোনা ও  ফিকে পরে যাকে!!


বাংলা ভালোবাসার স্টেটাস


৬.

বসন্তের বিকেল রঙ্গিন স্বপ্ন,

ঘুমের আঁকেবাঁকে…

তুমি এসে ঘুম ভাঙাবে

মিষ্টি মধুর ডাকে..


৭.

পছন্দ টা কর আমাকে

সোজাসুজি বলে  দিতেই পারতে,

বেলা বেড়েছে স্নান খাওয়া কর

ফোন করবো রাত্রে।


৮.

মনে আছে তোর,

তুই কালো সানগ্লাসে,

ঢাকা শহরের ভীড় ভরা বাস এ

হাতে হাত রেখে বসেগেছিলি  হটাত আমার পাশে!!


৯.

সন্ধ্যার আকাশে মিষ্টি বাতাসে

বসে থাকতাম কাঁসাই নদীর ধারে…

এমন করে বহুকষ্টে,

ভুলে ছিলাম তারে।


১০.

শহর জুড়ে আজ প্রেমের মরসুম

আলোতে মাখামাখি তোমার গ্রীনরুম

কখনো নেমে আসে অচেনা প্যারাসুট

তোমাকে ভালোবেসে আমার এ চিরকুট।।


১১.

যেখানে আকাশ নীল

আমি দেখেছি শঙ্খচিল,

তোমার সাথে আমার 

জন্ম জন্মান্তরের মিল….


১২.

জানিনা কতদিন কতরাত

থাকবো একলা 

মানুষ টা তো আর নাই

যে খোঁজ নিত দুবেলা।


১৩.

কখনো কলেজের ক্যান্টিন

কখনো বা এসপ্লানেড

আজ কেনো হাটিস না হাত ধরে

আগের মত করে জেদ।



১৪.

বুকের মধ্যে আনন্দ জমে 

একটা কথাই ভেবে

কেউ তো আছে যে সব ভুলে

আমায় আপন করে নেবে।



১৫.

মানুষ আমি আজকের নই

মানুষ অনেক দিনের

ভালোবাসার ঋণ এ ঋণী আমি

এ ঋণ বহু দিনের...



১৬.

তোর ভালোবাসায় ছুঁয়েদে তুই আমাকে

যাবো আমি রোজ তোর মনের পাড়া তে

প্রতিদিন হাসি আর ওই খুনসুটি

ছুয়ে দেবো ঠোঁট দিয়ে তোর ঠোঁট দুটি।


১৭.

যদি সত্যি জানতে চাও 

তোমাকে চাই, তোমাকে চাই

যদি মিথ্যে মানতে চাও

তোমাকেই চাই…


১৮.

মিষ্টি করে বল শুধু 

আমাকে ভালোবাসিস

অমন করে কি দেখে 

মুখ লুকিয়ে হাসিস….


১৯.

তোর বাবা চায় ভালো লুক

তোর মা বলে ক্যান হি কুক?

আন্টি বলে হোয়াট হি ডু…

নোবডি সি লাভ আই হ্যাভ ফর ইঊ..


২০.

সারাদিন খুঁজে বেড়ান কেনো

মনের মতো মানুষ

উড়বে বলে আগুন খোঁজে 

ফাঁপা একটা ফানুস ।


বাংলা প্রেমের স্টেটাস

২১.

সুযোগ দিলে ভাগ করে নেবো

তোমার দুঃখ যন্ত্রণার

ভালোবেসে দয়া করে ঠিকানা বলো

তোমার মনের পিঞ্জরার।।


২২.

সুযোগ পেলে সময় পেলে 

তাকিও আমার দিকে

সবার মেকি ভালোবাসার মাঝে

আমার টাই ফিকে….



২৩.

ইচ্ছে না থাকলে সরে যাও দূরে

আসবেনা আর ফিরে

তোমার মত খুঁজে নেবো কাউকে আমি

মিথ্যে কল্পনার ভিড়ে…



২৪.

তুমি এখন অন্যকারো সাথে

বসে আছো নতুন ভালোবাসার রোদে…

আমি বোকার মত এসএমএস লিখি

বোবা কীবোর্ডে…



২৫.

তুমি চলে যাওয়ার পর

যখন হৃদয় ভাঙ্গা ক্ষত,

সবকেই বেরঙ লাগে …

রঙিন আছে যত। 




২৬.

চাঁদের আলোয় বোকার মত

তোমায় দেখতে চাই

ভুলে যাই জোৎস্না টা তোমার

অন্ধকারেই আমার ঠাই।



২৭.

ফিরে গেছে কত…

বোবা টানেল এর গলা চিরে আলো

ইছেরা ছুটে চলে...



২৮.

তুই যেনো হটাত হারিয়েছিলি

অচেনা মানুষের ভিড়ে….

ভালোবাসার তরী ডুবে গেছিলো

ম্যাচিউরিটির তীরে!



২৯.

তুমি চলে গেলে

আমাকে ছেড়ে দূর বহুদূর

একোন আড়ালে তুমি সরে গেলে

দূর বহুদূর….



৩০.

সিগারেট এর ধোয়া 

নিঃশব্দে পুড়িয়ে ছিল বুক

মনে হয়  হয়ত করেছিল...

প্রেমের দুরুহ অসুখ।



৩১.

তুমি অন্যের নামে গলায়

পর আশির্বাদি হার….

দুদিন আগে না ফোন করলে

গলা দিয়ে নামতনা খাবার!!



৩২.

আমি আবার ফিরবো

তোমার কাছে আগের মানুষ হয়ে…

তুমি দোয়া করে চলে যেও না

অন্য কারুর হয়ে।



৩৩.

ভোরের স্বপ্ন সত্যি হয়..

যাঃ….ওসব মিথ্যে কথা…

আমি তো রোজ ভোরেই দেখি

সে আজও বোঝে আমার ব্যাথা


        

৩৪.

নতুন করে শানিয়ে নেবো

তারোয়ালের ধার

যদি ভালোবাসার রূপকথায়

সঙ্গী হোস আমার….



৩৫.

কান্না ভেজা গালে

শুকনো কথার আড়ালে

বোঝা যায় আজও তুমি

আমায় ভালোবেসে পালালে..



৩৬.

ওগো অভিমানী মেয়ে

আমি ভালোবাসি তোমায় সবার চেয়ে

বুকের গভীরে আমার নাম টি রেখে

ঠাঁই করে দিও আমায় তোমার জীবন টিতে।





৩৭.

আমি হিমালয় সম স্থির

পেয়েছি মরু সম নিরবতা

কখনো কি বুঝতে চেয়েছ

আমার বুকের অস্থিরতা..



৩৮.

টিউশনি পালিয়ে  সিনেমা দেখা

অন্ধকার গলির মোড়ে হাতে হাত রাখা

চোখের কাজল, অনেক মুহূর্ত বন্দী

এগুলো সবই প্রথম চুমুর ফন্দি।



৩৯.

হটাত যদি ছাড়বি তবে

 ধরলি কেনো হাত

তোকে ছাড়া ম্যাসেজ গুলোর 

কাটতে চায়না রাত



৪০.

শহুরে জীবনে দলা পাকানো

 নিশ্বাস টাকে দূরে ছুড়ে 

 জেগে উঠুক ভালোবাসা

সবার বুক জুড়ে।



৪১.

হলুদ রং এ রাঙিয়ে দেবো

তোমার ফর্সা গাল

এরম ভাবেই ভালোবাসবো

তোমায় চিরকাল



৪২.

ভিক্টোরিয়ার বাগানে…

সরোবরের ধারে…

তোমায় পেয়েই জড়িয়ে ধরেছি

আমি প্রত্যেক বারে।



৪৩.

প্রতিদিন বসে থাকি তোর জানলার নিচে

তুই যখন অল্প করে তাকাস….

হঠাৎ করে ছুয়ে যায় যেনো..

কোনো দমকা বাতাস।



৪৪.

সারাদিন ভীষণ ঝগড়া

মুখ দেখাদেখি বন্ধ

তবু দূর থেকে মাতিয়ে দেয়

তোমার খোলা চুলের গন্ধ….



৪৫.

তোমাকে বুঝিনা প্রিয়

বুঝনা তুমি আমায়

দূরত্ব বাড়ে আর ….

যোগাযোগ নিভে যায়।


৪৬.

এক তারা বলছে শোনো

আরেক তারার কানে…

এদের মধ্যে কত প্রেম

শুধু গভীর রাত ই জানে।



৪৭.

অষ্টমীর ওই হলুদ শাড়ি তে

কি সুন্দরী লাগছিল রে তোরে..

তোর মাকে বলে দিস..

পরের পুজোয় তুলবো তোকে ঘরে।


৪৮.

তোর নরম গলির টোল

তোর মিষ্টি ঠোঁটের হাসি…

ওগুলো আমায় পাগল করে,

যখন তোমায় ভালোবাসি।



৪৯.

আবেগ লুকোয় আজ 

এতই তাড়াতাড়ি…

কি করে বুঝবো বলো

ভাব না আড়ি।


৫০.

সারাদিন ওই ম্যাসেজ করেই

সন্ধ্যে নামায় শহর…

তবুও শেষ হয়না কথা

রাতেই গোনায় প্রহর...





আশা করি পাঠক বন্ধুদের চাহিদা পূরণ করতে সক্ষম হলাম।এই bengali status, bengali status for whatsapp,bengali love status এর  লিস্ট টি আরো দীর্ঘ হবে। পঞ্চাশ নয় পাঁচশ bengali love status, bengali love status এর সম্ভার হয় যাবে এই পোস্ট টি।এই লিস্ট টি ক্রমশ আপডেট হতে থাকবে নিত্যনতুন কিছু অ্যাড হতেই থাকবে।শুধু আপনারা পাশে থাকুন।                 


                                        ধন্যবাদ।